হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস-২০২০” পালন উপলক্ষ্যে The International University of Scholars(IUS) একটি ভার্চুয়াল প্লাটফর্ম “জুম” অ্যাপ এর মাধ্যমে আলোচনার অনুষ্ঠান ও দোয়া মাহফিল-এর আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আব্দুস সাত্তার, বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল অনুষদের-এর ডীন প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ। সভার সঞ্চালক হিসাবে দ্বায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার, পিএসসি. বিএন (অবঃ)।

উক্ত সভায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও দিবসটির তাৎপর্যের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জে. আলী। এছাড়াও ডীন প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ বিশেষ বক্তব্য উপস্থাপন করেন এবং ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সাজ্জাদ হোসেন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ইফরান কাদের চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু ইছা গাজী, এমবিএ প্রোগ্রামের কোঅর্ডিনেটর এসএম নাহিদুল ইসলাম, প্রভাষক মোঃ সজীব মোল্লা, অ্যাডমিশন ইন-চার্জ আবুল কালাম আজাদ, এমবিএ প্রোগ্রামের ছাত্র দেবাশীষ কুন্ডু ও নাজিম এবং টেক্সটাইল প্রকৌশল-এর ছাত্র বাঁধন বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে আলোচনায় অংশগ্রহণ করেন।

সবশেষে, সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও জীবনাদর্শ অধ্যায়ন করার উপর গুরুত্বারোপ করে শোক সভার সঞ্চালক ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার, পিএসসি. বিএন (অবঃ) বঙ্গবন্ধু ও তার সহধর্মিনীসহ নিহত সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচলনা করেন।